বিশ্বকাপ স্থগিতের বিষয়টি উড়িয়ে দিলো আইসিসি

বিশ্বকাপ স্থগিতের বিষয়টি উড়িয়ে দিলো আইসিসি

গত সপ্তাহে ভারতীয় সংবাদমাধ্যমে প্রতিবেদনে জানানো হয় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হতে যাচ্ছে। এই বিষয় সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আইসিসি, শুধুমাত্র ঘোষণা দেওয়াটাই বাঁকি। তবে তাদের এই প্রতিবেদনকে উড়িয়ে দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বিশ্বকাপ স্থগিত নয়, বরং করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই বোর্ড প্রতিনিধিদের সাথে বৈঠকে বসছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি আইসিসি, এই বিষয়ে তাদের এক মুখপাত্র বলেন, “আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করার কোন সিদ্ধান্ত নেয়নি। চলতি বছর অস্ট্রেলিয়ায় এই ইভেন্টের জন্য পরিকল্পনা অনুযায়ীই কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। করোনা মোকাবেলায় বেশ সফল দেশ অস্ট্রেলিয়া, এখন পর্যন্ত দেশটি খুব ভালো ভাবেই করোনা পরিস্থিতি সামলে নিয়েছে”

তবে অস্ট্রেলিয়ার সরকার করোনা বিষয়ে অন্তত কঠোর অবস্থান গ্রহণ করেছেন, আগামী সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট ও সীমান্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। এই পরিস্থিতিতে বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন সম্ভব কি না সেটাই দেখার বিষয়, কারণ বিশেষ ব্যবস্থায় দেশটিতে ক্রিকেটাররা গেলেও ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

আইসিসি বিশ্বকাপ নিয়ে কোন সিদ্ধান্ত না নিলেও একই সময়ে আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), যদিও এই বিষয়ে আইসিসিকে চাপ না দেওয়ার কথা বলে আসছে বোর্ড কর্তারা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গেলে তাদের আইপিএল আয়োজনে কোন বাঁধাই থাকছে না, শেষ পর্যন্ত আইসিসি কি সিদ্ধান্ত নেয় সেটা জানতে অপেক্ষা করতে হচ্ছে আগামী কালকের বৈঠক শেষ হওয়া পর্যন্ত।

CATEGORIES