আন্তর্জাতিক ক্রিকেটে আরও ছয় বছর খেলতে চান তামিম

আন্তর্জাতিক ক্রিকেটে আরও ছয় বছর খেলতে চান তামিম

  • 2.4K
    Shares

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তামিম ইকবালের, দীর্ঘ প্রায় ১৩ বছরের ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে অনেক অর্জন করেছেন। সময়ের সাথে হয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান, তবে তিনি এইটুকুতেই তৃপ্ত নন।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আরো ৬ বছর খেলার ইচ্ছে জানিয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সম্প্রতি পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজার সাথে ইউটিউব লাইভে এই লক্ষ্যের কথা জানিয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

আলোচনার এক পর্যায়ে রমিজ রাজা তামিমের কাছে জানতে চান, আরও কতদিন আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চান তিনি। জবাবে তামিম ইকবাল বলেন, “আমার মনে হয় মাঝামাঝি আছি। এই সময়টা খুব গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি আমি আরও ৬ বছর খেলতে পারব”।

আন্তর্জাতিক ক্রিকেটে শুধু ৬ বছর খেলতেই চান না তামিম, এর সাথে সাথে নিজেকে নিয়ে যেতে চান সেরাদের কাতারে। এ বিষয়ে তিনি আরও বলেন, “আমি যদি নিজেকে অন্যদের মতো পরের ধাপে নিতে পারি, তাহলে ক্যারিয়ার শেষে খুবই খুশি হব। এখন পর্যন্ত যা করেছি ভালোই করেছি। তবে সেরাদের সঙ্গে নিজের নাম রাখতে আমাকে পরের ধাপে যেতে হবে”।

প্রায় ১৩ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে তিন ফর্মেটে বাংলাদেশ ও বিশ্ব একাদশের হয়ে ৩৪৫ ম্যাচে ১৩৩৬৫ রান করেছেন তামিম ইকবাল। ব্যাটিংয়ে বাংলাদেশের ক্রিকেটে অধিকাংশ রেকর্ডই তামিমের দখলে, দেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে তিন ফর্মেটেই সেঞ্চুরির কৃতিত্ব তারই।


  • 2.4K
    Shares