শ্রীলঙ্কা চাইলেই তো হবে না, টেস্ট সিরিজ নিয়ে বিসিবি সভাপতি

শ্রীলঙ্কা চাইলেই তো হবে না, টেস্ট সিরিজ নিয়ে বিসিবি সভাপতি


করোনা ভাইরাসের কারণে থমকে গেছে ক্রীড়াঙ্গন, সব ধরণের ক্রিকেট বন্ধ হয়ে গেছে। তবে করোনার প্রভাব খুব একটা পড়েনি শ্রীলঙ্কায়, ক্রিকেট খেলুড়ে দেশ গুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থায় আছে তারা। যার ফলে আগামী জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে চায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড, তবে এখনো সিরিজটি নিয়ে অনিশ্চয়তায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে তিন ম্যাচের সিরিজটি আয়োজনে প্রস্তুতির কথা জানিয়ে দেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আশাবাদী হলেও বাস্তবতা মনে করিয়ে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তারা চাইলেই সবকিছু হবে না উল্লেখ করে তিনি বলেন, দেখুন, তারা আয়োজন করতে চাইলেই তো হলো না। আমরা দল পাঠাতে পারব কি না, আমাদের খেলোয়াড়দের পাঠানো ঠিক হবে কি না, এই মুহূর্তে কোথায় থাকবে, কী করবে এগুলো সহজ সিদ্ধান্ত না।

আপাতত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কোন উদ্যোগ নিবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, আমরা অন্যদের পর্যবেক্ষণ করব। আইসিসি কী করে, এসিসি কী করে। অন্য দেশগুলো কী করছে, এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট তারিখ দিয়ে বলতে পারেনি খেলা কবে হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হব, এটা ভাবা ঠিক না।

করোনা ভাইরাসের এখন পর্যন্ত শ্রীলঙ্কায় আক্রান্ত হয়েছে মাত্র ১ হাজার ৯ জন, মৃত্যুর সংখ্যা ৯ জন। বিশ্ব করোনা পরিস্থিতি বিবেচনা করলে দেশটির অবস্থা খুবই ভালো বলা যায়, তবে এই পরিসংখ্যানও স্বস্তি দিচ্ছে না বোর্ড সভাপতিকে। তিনি বলেন, একটা জায়গা এখন ভালো আছে, একমাস পরে দেখা গেল, আবার হচ্ছে (করোনা ভাইরাস) ওখানে। এটা তো বলা যাচ্ছে না শেষ হবে কোথায় বা কখন কী পরিস্থিতি হবে।

  এক যুগ ধরে চেয়েও কোচের চাকরি পাচ্ছেন না রফিক

TAGS