সাকিব-তামিমের সাথে লড়াই জমজমাট হতোঃ ওয়াসিম

সাকিব-তামিমের সাথে লড়াই জমজমাট হতোঃ ওয়াসিম

  • 1.1K
    Shares

২০০৩ সালে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন পাকিস্তানি পেস কিংবদন্তি ওয়াসিম আকরাম, তার ৩ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সাকিব আল হাসানের; তারও ১ বছর পরে পথচলা শুরু তামিম ইকবালের। যদি এই দুই ক্রিকেটারের মুখোমুখি লড়াই হতো তাহলে কেমন হতো? ওয়াসিম আকরাম মনে করেন যদি সেটা সম্ভব হতো তাহলে বেশ জমজমাটই হতো।

গতকাল রাতে তামিম ইকবালের অনলাইন লাইভ সেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক তিন অধিনায়ক আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু ও খালেদ মাসুদ পাইলট। সারপ্রাইজ অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট দলের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। সেখানেই এক পর্যায়ে সাকিব-তামিমদের বিপক্ষে লড়াইয়ের বিষয়টি নিয়ে আলোচনা হয়।

ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম, তবে বর্তমানে অধিকাংশ তরুণেরই সরাসরি তার বোলিং দেখার সুযোগ হয়নি। তবে ইউটিউবের কল্যাণে সেই অপূর্ণতা মিটাচ্ছেন সবাই, ব্যাপারটিকে দারুণ হিসেবেই দেখছেন তিনি। ওয়াসিম আকরাম বলেন, “এখনকার তরুণরা আমাকে খেলতে দেখেনি। তবে ইউটিউবকে ধন্যবাদ, যার সুবাদে তারা আমাকে দেখতে পাচ্ছে”

ওয়াসিম আকরামের সময়ের কেউই এখন আন্তর্জাতিক ক্রিকেটে খেলেন না, যদি তরুণদের বিপক্ষে আবারও সুযোগ হতো বোলিং করার তাহলে কেমন করতেন তিনি! ওয়াসিম আকরামের ধারনা যদি তরুণদের বিপক্ষে খেলতে হতো তাহলে সেই লড়াইটা জমজমাট হতো, লড়াইটা (বর্তমান ক্রিকেটারদের বিপক্ষে) খুব জমজমাট হতো, বিশেষ করে তোমার আর সাকিবের বিপক্ষে।

তামিম ইকবাল অবশ্য জানিয়ে দিয়েছেন যে তিনি ওয়াসিম আকরামের মুখোমুখি হতে চান না, এমন কি তাকে (ওয়াসিম আকরাম) খেলতে হয়নি বলে নিজেকে ভাগ্যবান ভাবছেন তামিম ইকবাল। তামিম বলেন, “আমি আপনার মুখোমুখি হতে চাই না। আমরা অনেক ভাগ্যবান যে আপানকে খেলতে হচ্ছে না”

ওয়াসিম আকরামকে বলা হয় সুলতান অফ সুইং, দুর্দান্ত রেকর্ড বিবেচনায় নিলে তামিমের ওয়াসিম আকরামের মুখোমুখি না হতে চাওয়ার বিষয়টি অস্বাভাবিক নয়। পাকিস্তানের হয়ে ১৯৯২ বিশ্বকাপ জয়ী ওয়াসিম আকরাম ৩৫৬ টি ওয়ানডে খেলে ৫০২ উইকেট ও ১০৪ টেস্টে ৪১৪ টি উইকেট নিয়েছেন।

  ইংল্যান্ড সফর নিয়ে ব্রাভো-হেটমায়ারদের উপর ক্ষোভ নেই বোর্ডের

  • 1.1K
    Shares