শারাপোভা-সেরেনা ছাড়া নারী টেনিস অবিক্রয়যোগ্য- সাফিন

শারাপোভা-সেরেনা ছাড়া নারী টেনিস অবিক্রয়যোগ্য- সাফিন


রাশিয়ান টেনিস তারকা দুইবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মারাত সাফিন বলেছেন মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামস ছাড়া নারী টেনিস বিক্রি করা যায় না।

সম্প্রতি রজার ফেদেরারের পুরুষ ও নারী টেনিস এক হওয়ার আহ্বানের প্রত্যুত্তরে এমন বলেন সাফিন। তিনি মনে করেন বর্তমান নারী টেনিস বিক্রি হবে না বা দর্শক টানতে ব্যর্থ।

পূর্বে রাশিয়ান টেনিস সুন্দরী শারাপোভা ও আমেরিকান নারী টেনিস লিজেন্ড সেরেনা উইলিয়ামসের মধ্যকার লড়াই নিয়ে বিশ্বের টেনিস প্রেমী দর্শকদের মাঝে এক বড়সড় সাড়া পড়ে যেত। দর্শকেরা অপেক্ষায় থাকতেন এই দুইয়ের ধ্রুপদী টেনিস লড়াই দেখার জন্য।

প্রফেশনাল টেনিস অ্যাসোসিয়েশন (ATP) ও ওমেন টেনিস অ্যাসোসিয়েশন (WTA) এর এক হওয়ার যে আহ্বান ফেদেরার করেছেন তাতে বর্তমান নারী টেনিসের দর্শকপ্রিয়তা কম বললেন সাফিন।

ইন্সটাগ্রামের লাইভ চ্যাটে দুই টেনিসের এক হওয়া নিয়ে সম্ভবনার কথা বলতে গিয়ে সাফিন একথা বলেন। তিনি বলেন, “এটা খুবই ভালো উদ্যোগ। এক্ষেত্রে ভালো স্পন্সরশীপ পাওয়া যাবে, নারী-পুরষ আলাদা টুর্নামেন্ট গুলোর তুলনায়”।

“নারী টেনিস তুলনামূলক কম বিক্রিত পুরষ টেনিসের তুলনায়, কারণ পুরুষ টেনিস সব ক্ষেত্রেই সেরা। বিশেষ করে বর্তমানে মারিয়া শারাপোভা ও সেরেনা উইলিয়ামসকে ছাড়া নারী টেনিস কম আকর্ষণীয় ও বিক্রিযোগ্য না”।

গত সপ্তাহে সুইস লিজেন্ড ফেদেরার করোনা সঙ্কট কাটাতে দুই টেনিসকে এক হওয়ার আহ্বান জানিয়েছিলেন।


TAGS