আগামী বছরের ইউয়েফা ওমেন্স ইউরো পেছালো

আগামী বছরের ইউয়েফা ওমেন্স ইউরো পেছালো

  • 34
    Shares

১৩ তম ইউয়েফা ওমেন্স চ্যাম্পিয়নশীপ পিছিয়ে ২০২২ সালের ৬-৩১ জুলাই করা হয়েছে। ইউয়েফার নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয় ২০২১ সালের ইভেন্টটি এক বছর পিছিয়ে দেওয়ার।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ইতিমধ্যে বিশ্বজুড়ে খেলাধুলার সকল শিডিউল ওলট-পালট হয়ে গেছে। পরিবর্তিত শিডিউলের প্রভাবে আগামী বছরের ইভেন্টেও পরিবর্তন আসতে শুরু করেছে।

আজ ইউয়েফার বিবৃতিতে বলা হয়,

ইউয়েফার নির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিষয়টি নিশ্চিত করা হচ্ছে যে ইউয়েফা ওমেন্স ইউরো ২০২১, ২০২২ সালের ৬-৩১ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে। পূর্ব প্রস্তাবিত ভেন্যুগুলোতেই খেলাগুলো অনুষ্ঠিত হবে।

ইউয়েফার প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফেরিন জানান যে ইউয়েফার পক্ষ থেকে সবগুলো অপশন বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন,

ইউরো ২০২০ পরিবর্তনের সিদ্ধান্তটি আমাদের খুব দ্রুত নিতে হয়েছে যার প্রভাব ইউয়েফা ওমেন্স ইউরোতে পড়েছে।

ইউয়েফা ওমেন্স ইউরো পরিবর্তনের মাধ্যমে আমরা বিষয়টি নিশ্চিত করেছি যে গ্রীষ্মে এটিই হবে একমাত্র মেজর টুর্নামেন্ট। এর ফলে টুর্নামেন্টের প্রতি সবার মনোযোগ পড়বে।

ইউয়েফা ওমেন্স ইউরোর প্রধান নাদিন কেসলার বলেন,

ইউয়েফা ওমেন্স ইউরো ইউরোপের নারীদের সবচেয়ে বড় স্পোর্টস ইভেন্ট। এটা পুরো পৃথিবীর মধ্যে নারীদের সবচেয়ে বড় স্পোর্টস ইভেন্ট। এর জন্যই ইভেন্টটির আলাদা একটি প্লাটফর্ম দরকার যা আমরা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।

দিন দিন নারী ফুটবলের বর্ধিত দর্শক আগ্রহ বিবেচনায় রেখে অন্যান্য স্পোর্টস ইভেন্টের সাথে কলিশন এড়িয়ে ইউয়েফার গৃহীত সিদ্ধান্তটি আসলেই প্রশংসার দাবিদার।


  • 34
    Shares
TAGS