টানা দ্বিতীয় বারের মত ফিফা বর্ষসেরা ফুটবলার এওয়ার্ড জিতল রোনালদো

Cristiano Ronaldo best soccer player

টানা দুইবার ফিফা বর্ষসেরা ফুটবলার পুরষ্কার জিতল রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গত মৌসুমের পারফর্মেন্স ও শিরোপা মিলিয়ে বিচারক, কোচ, ক্রীড়া সাংবাদিক ও ফ্যান দের ভোটে রোনালদো জিতল এই পুরষ্কার। গত বছরে ক্লাবের হয়ে লা লীগা ও চ্যাম্পিয়নস লীগের শিরোপা জেতে রোনালদোর রিয়াল।

চ্যাম্পিয়নস লীগের সর্বোচ্চ গোলদাতাও হয় ক্রিস্টিয়ানো। এছাড়া আরও বড় অর্জন ছিল পর্তুগালের হয়ে ইউরো জেতা। ক্লাব ও দেশ মিলিয়ে তার মোট গোল ৪৪ টি।

অন্য দুই প্রতিদ্বন্দ্বী মেসি ও নেইমারে ছিল যথাক্রমে সর্বোচ্চ গোলদাতা ও এসিস্টার কিন্তু প্রথম বারের মত চ্যাম্পিয়নস লীগ টাইটেল ডিফেন্ড করা এবং ইউরোর শিরোপার কাছে অন্য সব ফিঁকে পড়ে যায়। এটি তার ৫ম শিরোপা যা লিওয়েল মেসির সমান।

মেসি রোনালদো দৈরত্বে মেসি কে এগিয়ে রাখার অবকাশটি ও নষ্ট করল বর্তমানের সর্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো। বয়স যেন তাকে করছে আরও প্রাণবন্ত ও কীর্তিমান। রিয়াল মাদ্রিদের সেরা তারকা ও পর্তুগালের কাণ্ডারিকে আমাদের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।