বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকিতে রংপুর, কেরামতিয়া স্কুল চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকিতে রংপুর, কেরামতিয়া স্কুল চ্যাম্পিয়ন

বাংলাদেশ হকি ফেডারেশন ব্যবস্থাপনায় ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায়, মুজিববর্ষ উপলক্ষে ১৫ই মার্চ (রবিবার) বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি প্রতিযোগীতা -২০২০ এর ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয়েছে রংপুর, কেরামতিয়া হাই স্কুল। এবং ঢাকা, আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয় রানার্স-আপ হয়েছে।

রোববার দুপুর ৩.০০ টায় মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে রংপুর, কেরামতিয়া হাই স্কুল ২-০ গোলে ঢাকার আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

বিজয়ী দল রংপুর, কেরামতিয়া হাই স্কুলের হয়ে ম্যাচের শুরুতেই প্রথম ৩ মিনিটের মাথায় মোহাম্মদ বিশাল (ফিল্ড) একটি গোল করে দলকে ১-০ এগিয়ে নেন এবং ম্যাচ শেষের কয়েক মিনিট আগে ৫৪ মিনিটে রেজাউল ইসলাম (ফিল্ড) আরো একটি গোল করে গোলের ব্যবধান দ্বিগুণ করেন। ঢাকা, আরমানিটোলা কোন গোল করতে না পারায় রংপুর, কেরামতিয়া হাই স্কুলে ২-০ গোলে শিরোপা জিতে যায়।

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রানার্সআপ আরমানিটোলা হাই স্কুলের গোলরক্ষক সুরাজ দাস এবং সর্বোচ্চ (৮টি গোল) গোলদাতা হয়েছেন রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলের খেলোয়ার জাহিদ হোসেন।

টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন রংপুর, কেরামতিয়া হাই স্কুলের গোলরক্ষক মুহতাসিন মাহমুদ। এছাড়াও ঢাকার বাইরের ৯টি ভেন্যুর সমন্বয়কদের পুরস্কৃত করা হয়।

সারা দেশব্যাপী ২৫শে জানুয়ারি চট্টগ্রাম থেকে সর্বমোট ৮০টি স্কুল নিয়ে ৯টি ভেন্যুতে শুরু হয়েছিল বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকির যাত্রা এবং পরবর্তীতে ৯টি ভেন্যুর প্রত্যেক ভেন্যু থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ সর্বমোট ১৮টি স্কুল হকি দল চূড়ান্ত পর্বে সুযোগ পায়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাননীয় শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি এমপি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো: জাহিদ আহসান রাসেল এমপি।

এই সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের মাননীয় সভাপতি এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী। স্কুল হকি কমিটির চেয়ারম্যান ড: মাহফুজুর রহমান ও স্কুল হকি কমিটির সাধারণ সম্পাদক ও বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফসহ ফেডারেশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ।

রংপুর, কেরামতিয়া হাই স্কুলের ফরোয়ার্ড খেলোয়াড় আল-আমিন জানান,

আমরা ঘাসের মাঠে প্র্যাকটিস করি। প্র্যাকটিসের সময় কখনো নাশতা পাই আবার কখনো পাই না আর গাড়ি ভাড়া তো দূরের কথা। শুরুর দিকে ভাবিনি জিততে পারব। তবে মনোবল ছিল ফাইনালে যখন উঠেছি তখন কাপ নিয়েই যেতে হবে।

চ্যাম্পিয়ন রংপুর, কেরামতিয়া হাই স্কুল হকি দলের কোচ আবু সাইদ বলেন,

আমাদের কাছে ভালো স্টিক না থাকায় ফাইনাল খেলায় বাংলাদেশ পুলিশ টিমের কাছ থেকে মোট ৬টি স্টিক ধার নিয়ে খেলেছি। ফেডারেশন থেকে যে স্টিক দিয়েছে সেটি খেলার উপযুক্ত নয়। হকি খেলোয়াড়েরা লজিস্টিক সাপোর্ট পেলে রংপুর থেকে অনেক খেলোয়াড় উঠে আসবে।

তিনি আরো বলেন,

সেপ্টেম্বর থেকে প্রায় সাত মাসের সাধনা সফল হয়েছে। সবাই তো চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলে। কিন্তু চ্যাম্পিয়ন হয় একটি দল। অনেক প্রতিকূলতার মধ্যে আমরা যে শিরোপা জিতেছি সেজন্য আল্লাহর দরবারে লাখো শুকরিয়া।

CATEGORIES
TAGS