ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাকিস্তান অধিনায়ককে

Sarfraz Ahmed pakistan cricket captain

তাঁর নেতৃত্বে ভালোই সাফল্য পাচ্ছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। বিশেষ করে গত জুনে চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তান শিরোপা জিতেছিল সরফরাজ আহমেদের নেতৃত্বেই।

সেই তাঁকেই নাকি সম্প্রতি ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছে বাজিকররা। শ্রীলঙ্কার বিপক্ষে দুবাইতে সিরিজ চলাকালেই নাকি এ প্রস্তাব পান পাকিস্তান অধিনায়ক।

বিবিসির খবরে বলা হয়, দুবাইয়ের এক ব্যবসায়ী নাকি সরফরাজকে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেন। তিনি বিষয়টি সঙ্গে সঙ্গেই পিসিবির দুর্নীতি দমন শাখার কর্মকর্তাদের অবহিত করেন।

পিসিবির এক দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি স্বীকার করেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘হ্যাঁ, সরফরাজকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেয়েছিলেন কোনো এক বাজিকর।

আমাদের কাছে এ বিষয়ে অভিযোগ এসেছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। এর চেয়ে বেশি কিছু বলতে চাই না আমরা। পাকিস্তান অধিনায়কের প্রশংসা করে ওই কর্মকর্তা বলেন, ‘ক্রিকেটকে ফিক্সিং মুক্ত করতে সতীর্থদের জন্য দারুণ এক উদাহরণ তৈরি করলেন সরফরাজ।

তিনি পিসিবির দুর্নীতি দমন শাখার কর্মকর্তাদের বিষয়টি জানিয়ে দেন। সত্যিই তাঁকে সম্মান জনাতেই হবে।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।