তামিম নিজের মত ব্যাট করলে টুয়েন্টিতেও সেঞ্চুরী করবে – রিয়াদ

তামিম নিজের মত ব্যাট করলে টুয়েন্টিতেও সেঞ্চুরী করবে – রিয়াদ


সংবাদ সম্মেলনে আসলেন মাহমুদুল্লাহ রিয়াদ। জানালেন স্ট্রাটেজি নিয়ে কোচের সাথে পরিস্কার অবস্থানে আছেন তিনি। লিটন, সাইফুদ্দিন থাকাতে দলের অবস্থা বেশ ভালো হয়েছে বলে জানান।

বিশ্বকাপের আগে শেষ হোম সিরিজ বাংলাদেশের। অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ রিয়াদ চান দলের সকলের সাথে বিশ্বাস ধরে রাখতে, অধিনায়কের সাথে সকলের এবং খেলোয়াড়গণ একে অপরের প্রতি বিশ্বাস রাখাটা জরুরী বলে মনে করেন তিনি।

চলতি সিরিজ দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু হলো বলে মনে করেন রিয়াদ। ম্যাচ নিয়মিত জিততে পারলে ভাল কনফিডেন্স পাওয়া যাবে। রানের ব্যাপারটা পিচের উপর নির্ভর করবে।

ভাল স্কোর করবার সম্ভাবনা এখন অনেক বেশি বলে মনে করেন তিনি। তামিম প্রসঙ্গে রিয়াদ চান তামিমকে তামিমের মত ব্যাটিং করতে দিতে। সে তার মত খেলতে পারলে সে টি টুয়েন্টিতে সেঞ্চুরী পেতে পারেন। পিচ অনুযায়ী ব্যাটিং করাটা গুরত্বপুর্ন। মাশরাফি প্রসঙ্গে রিয়াদ বলেন পরবর্তী অধিনায়ক এর অনেক চ্যালেঞ্জিং হবে। তবে সবার সিদ্ধান্ত আলাদা আলাদা থাকে। অধিনায়ক যে হোক তার জন্য শুভকামনা থাকবে।

নিজে সবসময় শতভাগ দিয়ে চেষ্টা করবেন। পাকিস্তানে যে যেখানে ব্যাটিং করুক, তাদের ফ্রিডম থাকা উচিত নিজের মত। তারা যেন ট্রাস্ট করে, ফিল করে যেন তাদের স্পেসিফিক রোল অনুযায়ী তারা পারফর্ম করতে পারেন।

আপনি পাচ, ছয়, সাতে ব্যাটিং করতে গেলে প্রথম বল থেকে হিট করতে হতে পারে সেটা এখন থেকে কনসিডার করতে হবে। অফ দ্য ফিল্ডে মাশরাফির কথা বলতে গিয়ে তিনি বলেন, মাশরাফির মধ্যে ক্যারিসমাটিক একটা পাওয়ার ছিল।

তিনি চেষ্টা করবেন টিমকে সাহায্য করার জন্য এবং এগিয়ে নিয়ে যাবার জন্য। দলের জন্য শাফলিং হতে পারে বলে মনে করেন রিয়াদ। পর্যাপ্ত তরুণদের সুযোগ দেবার পক্ষে রিয়াদ।

পুরো ইন্টারভিউটি হুবুহু দেখে নিতে পারবেন এখানে –

রিয়াদের প্রেস কনফারেন্সে বড় ইস্যু ক্যাপেটনসি

Posted by dailysportsbd.com on Sunday, March 8, 2020