ব্রাজিলের ২০১৮ বিশ্বকাপের দল ঘোষণা

douglas costa

২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সে লক্ষ্যে আগামী মার্চে মস্কো সফর করবে নেইমার-অস্কার-জেসুস-মার্সেলোরা। হলুদ জার্সিধারীদের বিপক্ষে আরও খেলবে জাপান, ইংল্যান্ড আর বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

তবে, ইংল্যান্ড ও জাপানের বিপক্ষে ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল। বাছাইপর্বে গ্রুপের শীর্ষ দল হিসেবে সর্বপ্রথম রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটে ব্রাজিল। বিশ্বকাপের আগে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না ব্রাজিল। দলের খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাবেন ব্রাজিল কোচ তিতে।

বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ বাইরে থাকার পর ব্রাজিল দলে তিনি ডেকে পাঠিয়েছেন জুভেন্টাসের তারকা উইঙ্গার দগলাস কস্তাকে। এদিকে, চেলসির তারকা ডিফেন্ডার ডেভিড লুইজের জায়গা হয়নি ব্রাজিল স্কোয়াডে। তার জায়গায় আলেক্স সান্দ্রোকে রেখেছেন তিতে। পাশাপাশি ব্রাজিল কোচ বেছে নিয়েছেন মোনাকোতে খেলা জেমারসনকে। আক্রমণভাগের দায়িত্বে থাকছেন লিভারপুলের রবার্তো ফিরমিনো, ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস, পিএসজির নেইমার, স্পোর্ট রিসিফের দিয়েগো সৌজা আর শাখতার দোনেস্কের তাইসনকে। আগামী ১০ নভেম্বর ফ্রান্সের লিলি শহরে জাপানের মোকাবেলা করার চারদিন পর ওয়েম্বলিতে ইংল্যান্ডের মোকাবেলা করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রাশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার পর ২৭ মার্চ বার্লিনে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

ব্রাজিল স্কোয়াড:
গোলকিপার: আলিসন, কাসিও, এডারসন।

ডিফেন্ডার: দানি আলভেস, দানিলো, মার্সেলো, আলেক্স সান্দ্রো, জেমারসন, মারকুইনহোস, মিরান্দা, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: কাসেমিরো, পাউলিনহো, দিয়েগো, ফের্নান্দিনিয়ো, জুলিয়ানো, ফিলিপে কুতিনহো, রেনাতো আগুস্তো, উইলিয়ান, দগলাস কস্তা।

ফরোয়ার্ড: দিয়েগো সৌজা, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার ও তাইসন।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।