দাবানলে আহত ৩৭০ জনের খরচ জোগাবেন রোনালদো

রোনালদো সম্পর্কে যাঁরা টুকুকটাক খবরাখবর রাখেন তাঁরা জানেন মাঠের বাইরে তিনি একেবারেই অন্যরকম একজন মানুষ। সবসময় আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন এই পর্তুগিজ তারকা। অসুস্থ শিশুদের কল্যাণে নিজের ব্যালন ডি’অরের একটি রেপ্লিকা দান করেন সিআর সেভেন।

চ্যাম্পিয়নস লিগে রিয়ালকে ১১তম শিরোপা জেতানোর পর যে ছয় লাখ ইউরো বোনাস পেয়েছিলেন, পুরোটাই দান করেছিলেন এক দাতব্য তহবিলে। এ ছাড়া বিভিন্ন সময় মানুষের সেবার রোনালদোর হাত সবসময় খোলা ছিল। এবার আর একটি নজির তৈরি করছেন এই ফুটবলার।

পর্তুগালে ভয়াবহ দাবানলে আহতদের চিকিৎসার দায়িত্ব নিলেন তিনি। গত সপ্তাহে পর্তুগালে দাবানল ছড়িয়ে পড়ে অনেকে আহত হয়েছেন। আহতদের চিকিৎসা করাবেন রোনালদো। এই তথ্য নিশ্চিত করেছেন রোনালদোর বোন কাতিয়া আভাইরো।

গত সপ্তাহে ইউরোপের বিভিন্ন দেশে দাবানল ছড়িয়ে পড়ে। এই ঘটনায় প্রায় ১০৬ জন নিহত হয়েছেন। পর্তুগালের মাদুইরো, কোয়েমব্রা, কাস্টেলা ব্রাঙ্কো, ভিসু অঞ্চলসহ বেশ অনেক জায়গায় এই দাবানল ছড়িয়ে পড়ে। স্বাভাবিকের তুলনায় বেশি তাপমাত্রা এবং ভয়াবহ খরার কারণেই এমন ভয়াবহ দাবানল হয়েছে বলে মনে করা হচ্ছে। গত জুন মাসে পতুর্গালে এক অগ্নিকাণ্ডে ৬৪ জন নিহত ও ২৫০ জনের বেশি আহত হন৷

নিজ দেশে এমন ভয়াবহ দাবানলের খবর রোনালদোকে বেশ প্রভাবিত করেছে। এই ঘটনায় অনেকেই আহত হন। এর মধ্যে রোনালদোর পরিচিতও রয়েছেন বেশ কয়েকজন। কিছুদিন আগে ফেসবুকের এক পোস্টে দাবানলে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান রোনালদো। আহতদের পাশে থাকার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন এই রিয়াল সুপারস্টার।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।