ডি ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটিং এ বড় সংগ্রহ প্রোটিয়াদের

Hashim Amla

দক্ষিন আফ্রিকার বিপক্ষে ২য় ওয়ানডেতে মাঠে নামে বাংলাদেশ। প্রতিবারের মতো এদিনও টসে জয় লাভ করে বাংলাদেশ।টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় মাশরাফি।

দুই প্রটিয়া উদ্ভধনি ব্যাটসমম্যান হাসিম আমলা এবং কুইন্টন ডি কক দেখেশুনে ইনিংস শুরু করেন। তাদের উদ্ভধনি জুটিতে আসে ১৭.৩ ওভারে ৯০ রান। আগের ম্যাচে সেন্চুরি করা কুইন্টন ডি কক কে আউট করে ড্রসিং রুমে পাঠান সাকিব আল হাসান।

প্রথম ওয়ানডেতে ব্যাটে না নামতে পারলেও ২য় ওয়ানডেতে ব্যাটে নামেন অধিনায়ক ডু প্লেসিস। কিন্তু এদিন সুবিধা করতে পারেন নি তিনি। সাকিবের একই ওভারে বোল্ট আউট হয়ে সাজঘরে ফেরেন ডুপ্লেসিস। রানের চাকা সচল রাখতে ক্রিজে নামেন ডিভিলিয়ার্স।

প্রথমে দেখেশুনে শুরু করলেও অতি দ্রুতই তার চেনা রুপ ফিরিয়ে আনেন। দ্রত রান তুলতে শুরু করেন তিনি, অন্য প্রান্তে তাকে সঙ্গ দেন আমলা। আমলা তার শতকের দিকে চলে গেলেও তাকে থামতে হয়েছে রুবেলের বলে রহিমের কাছে ক্যাচ দিয়ে।আর তাদের জুটি শেষ হয় ১৩৬ রানের।

অন্য প্রান্তে ডি ভিলিয়ার্স তার ঝরো ইনিংসে ২৫ তম ওয়ানডে সেন্চুরি পূরন করেন,আর তার সঙ্গ দের জিপি ডুমিনি। তাদের জুটিতে আসে ১১৭ রান। ডি ভিলিয়ার্স রুবেলের আউট হন ১০৪ বলে ১৭৬ রানের একটি ঝরো ইনিংস খেলে। যাতে রয়েছে ১৫ চার এবং ৭ টি বড়ো ছক্কা।

বালাদেশের হয়ে ৪ টি উইকেট শিকার করেন রুবেল হোসেন এবং ২ টি উইকেট নেন সাকিব আল হাসান।

দক্ষিন আফ্রিকা:৩৫৩/৬ ডি ভিলিয়ার্স (১৭৬) হাসিম আমলা ৮৫

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।