দক্ষিণ আফ্রিকা সিরিজের পরবর্তী ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তন

south africa series

ম্যাচ সিরিজের প্রথমটিতে বড়ো ব্যাবধানে হেরে পিছিয়ে আছে বাংলাদেশ । তাই বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে ঘুরে দাঁরাতে চাই মাশরাফিরা ।

যে কোনো মূলে নিজেদের সেরাটা দিয়ে সিরিজে সমতা আনতে চাই বাংলাদেশের টাইগাররা । বুধবার বাংলাদেশ সময় দুপুর ২টায় পার্লে শুরু হবে ম্যাচটি। প্রথম ওয়ানডেতে সাত ব্যাটসম্যান এবং চার বোলার নিয়ে একাদশ সাজিয়েছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

টেষ্ট সিরিজের প্রথমটিতে ব্যাট করলেও ইজুরির কারনে দ্বিতীয় ম্যাচে এবং প্রথম ওয়ানডেতে খেলতে পারেননি ওপেনার তামিম ইকবাল । ওয়ানডে সিরিজের পূর্বে একমাত্র প্রস্তুতি ম্যাচেও সাইড বেঞ্চে বসে কাটিয়েছেন তিনি। তবে ধারনা করা হচ্ছে দ্বিতীয় ম্যচে তামিম ইকবালকে পাবে বাংলাদেশ।

তামিম একাদশে ফিরলে দল থেকে বাদ পরতে পারেন ওপেনার ইমরুল কায়েস। দলের সবথেকে বড়ো তারকা এবং সেরা অলরাউনডার সাকিব আল হাসান খেলবেন গুরুত্বপূর্ণ ৩ নম্বর পজিশনে । যদিও তিনি দলের হয়ে ৫ নম্বর পজিশনে খেলে থাকেন । প্রথম ওয়ানডেতে ৩ নম্বর এ খেলেছিলেন সাকিব। তাই ধারনা করা হচ্ছে দ্বিতীয় ম্যাচেও ৩ নম্বর পজিশনে সাকিব আল হাসান কেই দেখা যেতে পারে ।

মিডিলওডারে ৪ নম্বর এ দেখা যেতে পারে বাংলাদেশের নির্ভরযোগ্য মিডিলওডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মিনহাজুল বলেছেন তার চোট গুরুতর নয়। সব কিছু ঠিক থাকলে দ্বতীয় ম্যাচে খেলতে পারেন মুশফিক। ৫ এ থাকছেন মাহমুদুল্লাহ তার পরেই আছেন হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান। ৭ এ থাকছেন ফিনিসার নামে খ্যাতো নাসির হোসেন ।

গত ম্যাচে অভিসেক হওয়া অলরাউন্ডার সাইফুদ্দিন থাকছে দ্বিতীয় ম্যাচেও। একাদশে পরিবর্তন হলে দেখা যেতে পারে তাসকিন এর জাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজকে । আর মাশরাফীর সঙ্গে বোলিংয়ে দায়িত্ব পালন করতে দেখা যাবে পেসার রুবেল হোসেনকে। আগের ম্যাচে চার পেসার নিয়ে মাঠে নামলেও দ্বিতীয় ওয়ানডেতে তিন পেসার এবং এক স্পিনার নিয়ে একাদশ সাজাতে পারে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : ১. তামিম ইকবাল২. লিটন দাস ৩. সাকিব আল হাসান(সহ অধিনায়ক) ৪. মুশফিকুর রহিম ৫. মাহমুদউল্লাহ রিয়াদ ৬. নাসির হোসেন ৭. সাব্বির রহমান ৮. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ৯. মোহাম্মদ সাইফুদ্দিন ১০. রুবেল হোসেন ও ১১. তাসকিন আহমেদ/ মেহেদি হাসান মিরাজ

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।