গ্রুপ এইচের নাটকীয় লড়াই শেষে চেলসি পাশ; আয়াক্সের ১ পয়েন্টের আক্ষেপ

গ্রুপ এইচের নাটকীয় লড়াই শেষে চেলসি পাশ; আয়াক্সের ১ পয়েন্টের আক্ষেপ

চ্যাম্পিয়ন্স লীগের কঠিন গ্রুপ এইচের নাটকীয় পরিসমাপ্তির পর চেলসি এবং ভ্যালেন্সিয়া দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে।

গত সিজনের সেমি ফাইনালিস্ট আয়াক্স গতবারের মতই দুর্দান্ত খেলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে গ্রুপ উইনার ভ্যালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরে গ্রুপ থেকেই ছিটকে পড়ল।

অপরদিকে প্রথম ম্যাচেই হার দিয়ে শুরু করা চেলসি গ্রুপের শেষ ম্যাচে লিলেকে ২-১ গোলে হারিয়ে পরের রাউন্ডের টিকিট কেটেছে।

চেলসির কাছে দুই লেগেই পয়েন্ট হারানোটা আয়াক্সের জন্য শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়াল। ইয়োহান ক্রুইফ এরেনায় রড্রির একমাত্র গোলে হেরে বিদায় নেয় টেন হ্যাগের শিষ্যরা।

অথচ খেলা মাঠে গড়ানোর পূর্বে আয়াক্সই ছিল গ্রুপে পয়েন্টের শীর্ষে। চেলসি ক্যাপ্টেন আজপ্লিকুয়েতা ও আব্রাহামের গোলে চেলসিও যখন ৩ পয়েন্ট তুলে নিল তখন ভ্যালেন্সিয়া ও চেলসির পয়েন্ট দাঁড়ায় সমান ১১।

আর ম্যাচ হেরে ১০ পয়েন্টেই রয়ে যায় আয়াক্স। ১০ পয়েন্ট পরের রাউন্ডে যাওয়ার জন্য সুরক্ষিত হিসেবে বিবেচিত ছিল, কিন্তু এইচ গ্রুপের নাটকীয় লড়াইয়ে সব হিসাব-নিকাশ আয়াক্সের বিপরীতে গেল।

এমন গ্রুপ থেকে কোয়ালিফাই করে চেলসি ক্যাপ্টেনের মুখে স্বাভাবিকতই আনন্দ।

আমরা জানতাম গ্রুপটা খুবই কঠিন। আমাদের জন্য আরো কঠিন হয়েছিল ভ্যালেন্সিয়ার সাথে প্রথম ম্যাচ হারার পর। তবুও আমরা দারুণভাবে লগে রিকভার করেছি।

দ্বিতীয় রাউন্ডের ছয়টি দল নিশ্চিত হয়েছে আজ রাতে। আর আয়াক্স চলতি সিজনে ইউরোপা লীগে খেলবে যেখানে ইতিমধ্যে ইন্টারও নাম লিখিয়েছে

error: Content is protected !!