এসএ গেমস ২০১৯ দলীয় আর্চারিতে বাংলাদেশী আর্চারদের ১০-এ দশ

এসএ গেমস ২০১৯ দলীয় আর্চারিতে বাংলাদেশী আর্চারদের ১০-এ দশ

এবারের ১৩ তম এসএ গেমসে এক নতুন রেকর্ড গড়লো বাংলাদেশের আর্চারি দল। দলীয় ১০ ইভেন্টের সব কয়টিতেই স্বর্ণপদক জিতে তাক লাগিয়ে দিয়েছে বাংলাদেশের অার্চাররা।

গতকাল ফাইনালে ওঠার পর পরই স্বর্ণপদক পাওয়ার প্রতিশ্রুতিটা ছিলো। শুধুমাত্র বাস্তবায়ন হওয়ার অপেক্ষায় ছিলো বাংলাদেশ আর্চাররা। তবে ১০ম ইভেন্টে সব বাধা বিপত্তি কাটিয়ে দিন শেষে শীর্ষে উঠে স্বর্ণপদক উপহার দিলেন বাংলাদেশ আর্চাররা।

গতকালকে ছয়টি স্বর্ণপদক উপহার দিয়েছিলেন বাংলাদেশের আর্চাররা। আর এই ছয়টি স্বর্ণপদকের মধ্যে ৩টি এসেছিলো আর্চার রিকার্ভ ইভেন্ট এবং মিশ্র রিকার্ভ ইভেন্ট থেকে। আর পরের ৩টি এসেছিলো নারী ও পুরুষদের কম্পাউন্ড ইভেন্ট এবং কম্পাউন্ড মিশ্রে ইভেন্টে।

গতকাল এসএ গেমসে ৬টি স্বর্ণপদক জয়ের পরে আজ আরো ৪টি স্বর্ণপদক বাকি ছিলো তবে দিন শুরুর সাথে সাথে সেই ৪টি স্বর্ণপদকও উপহার দিলেন বাংলাদেশ আর্চার দখলের অ্যাথলেটরা।

আজ ৯ই ডিসেম্বর (সোমবার) পোখারা রঙ্গশালা স্টেডিয়ামে আর্চার রিকার্ভে একক ইভেন্টে স্বর্ণপদক জিতলেন বাংলাদেশ (নারী ও পুরুষ) আর্চারির অ্যাথলেট ইতি খাতুন ও রোমান সানা।

অপরদিকে কম্পাউন্ড একক ইভেন্টেও ২টি স্বর্ণপদক জিতলেন বাংলাদেশের (নারী ও পুরুষ) অ্যাথলেট সোমা বিশ্বাস এবং সোহেল রানা।

পুরুষদের আর্চার রিকার্ভে দলগত ইভেন্টে বাংলাদেশ পুরুষ অ্যাথলেট রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও তামিল ইসলাম ৫-৩ সেটে শ্রীলঙ্কান আর্চারারদের হারিয়ে বাংলাদেশেকে স্বর্ণপদক উপহার দিয়েছেন।

নারীদের আর্চার রিকার্ভে দলগত ইভেন্টে বাংলাদেশ নারী অ্যাথলেট ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায় ৬-০ সেটে শ্রীলঙ্কান আর্চারারদের হারিয়ে বাংলাদেশেকে স্বর্ণপদক উপহার দিয়েছেন আর্চাররা।

১৩ তম এসএ গেমসে মিশ্র আর্চার রিকার্ভে দলটিতে অংশগ্রহণ করেন স্বর্ণজয়ী রোমান সানা ও স্বর্ণজয়িতা ইতি খাতুন। স্বর্ণপদক জয়ীরা ভুটানকে দুর্ধর্ষ ভাবে ৬-২ সেটে হারিয়েছে বাংলাদেশের আর্চার অ্যাথলেটরা

এবার কম্পাউন্ড ইভেন্টে পুরুষ দলে খেলেছেন আর্চার অ্যাথলেট আশিকুজ্জামান, সোহেল রানা ও অসীম কুমার দাস। বাংলাদেশ পুরুষ দল ২২৬ পয়েন্টে পেয়ে ভুটানকে ফাইনালে পরাজিত করে বাংলাদেশকে আরো একটি স্বর্ণপদক উপহার দেন।

  জাতীয় অ্যাথলেটিকসে বর্শা নিক্ষেপে জাতীয় রেকর্ড গড়া নমিতা একজন দুর্দান্ত হকি খেলোয়াড়

অপরদিকে কম্পাউন্ড ইভেন্টে নারী দলে খেলেছেন আর্চার অ্যাথলেট সুস্মিতা বণিক, শ্যামলী রায় ও সোমা বিশ্বাস। একই নারী কম্পাউন্ড ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশের অদম্য নারী অ্যাথলেটরা।

এদিকে কম্পাউন্ড মিশ্রে ইভেন্টে (পুরুষ ও নারী) অ্যাথলেট সোহেল রানা ও সোমা বিশ্বাস নেপালকে পরাজিত করেন বাংলাদেশের কম্পাউন্ড মিশ্রের আর্চাররা।

error: Content is protected !!