এসএ গেমসে আজ ৭ টি স্বর্ণজয়ের দিন পার করল বাংলাদেশ; এক আর্চারিতে ৬ টি স্বর্ণ

কারাতে আর ভারোত্তোলোনের পর এবার আর্চারি থেকে এসএ গেমসে বাংলাদেশের সোনা এসেই যাচ্ছে। আজই এ ইভেন্টে ৬ টি স্বর্ণ জিতে নিয়েছে বাংলাদেশ।

ছেলে ও মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টে ও মিশ্র রিকার্ভে এসেছে ৩ টি স্বর্ণ। পরের স্বর্ণ ২ টি এসেছে ছেলে ও মেয়েদের কম্পাউন্ড ইভেন্ট এবং কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্ট থেকে।

পুরুষদের দলগত রিকার্ভে রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও তামিল ইসলাম ৫-৩ সেটে শ্রীলঙ্কান আর্চারদের হারিয়ে স্বর্ণ জেতেন।

মেয়েদের দলগত রিকার্ভে ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের দল শ্রীলঙ্কাকে ৬-০ সেটে উড়িয়ে দিয়ে স্বর্ণ জেতেন।

মিশ্র রিকার্ভের বাংলাদেশ দলটিতে ছিলেন রোমান সানা ও ইতি খাতুন। তারা হারান ভুটানকে ৬-২ সেটে হারান। কম্পাউন্ড ইভেন্টে ছেলেদের দল জয় পায় ভুটানের বিপক্ষে।

আশিকুজ্জামান, সোহেল রানা ও অসিম কুমার দাসের দলটি জেতে ২২৬-২১৩ পয়েন্টে। কম্পাউন্ড ইভেন্টে মেয়েদের দলটিতে ছিলেন সুস্মিতা বণিক, শ্যামলি রায় ও সোমা বিশ্বাস আবারো শ্রীলঙ্কার বিপক্ষে জয় পান।

সর্বশেষ কম্পাউন্ড মিশ্র ইভেন্টে নেপালকে হারিয়ে আর্চারির দিনের ষষ্ঠ নম্বর স্বর্ণটি জিতে নেয় বাংলাদেশ।

          হাজারো বাঁধা পেরিয়ে স্বর্ণজয় ইতির

আর্চারির এই ৬ সোনার বাইরেও আজ মেয়েদের ক্রিকেটের স্বর্ণ জয় করে জাহানারা-সালমারা। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে প্রথমবারের মতো এসএ গেমসের নারী ক্রিকেটের স্বর্ন জিতেছে বাংলাদেশে।

আর্চারির ১০ ইভেন্টের সবকটিতেই ফাইনালে খেলছে বাংলাদেশের আর্চাররা। যেহেতু আজ ৬ টির সবগুলোতেই স্বর্ণ এসেছে তাতে আরও ৪ টি সোনার আশা করা ভুল হবে না।

কাল আর্চারির বাকি ইভেন্টের খেলাগুলো হবে। এছাড়াও আজ ছেলেদের ক্রিকেটের ফাইনালে উঠেছেন সৌম্য-নাজমুলরা। সেখান থেকেও একটি স্বর্ণ আশা করা যেতেই পারে।

এসএ গেমসে এখনো দুইদিন বাকি। বাংলাদেশের সংগ্রহ এখন পর্যন্ত ১৪টি স্বর্ণ। আর্চারিতে ৬টি আর ক্রিকেটে মেয়েদের স্বর্ণের বাইরে বাংলাদেশ ৩ টি স্বর্ণ জিতেছে কারাতেতে, একটি তায়কোয়ান্দোতে, ২ টি ভারোত্তলোনে আর প্রথমবারের মত একটি স্বর্ণ এসেছে ফেন্সিংয়ে।

Show More