টি টেন এ বাংলা টাইগার্স দলের হয়ে খেলতে পারবেন মাত্র ১ জন বাংলাদেশী

টি টেন এ বাংলা টাইগার্স দলের হয়ে খেলতে পারবেন মাত্র ১ জন বাংলাদেশী

এমনিতেই জাতীয় দলের ভারত সফর থাকায় তারকা ক্রিকেটারদের পাওয়া যায়নি, আগের আসরগুলোতে বাংলাদেশি দল না থাকলেও খেলেছিলেন সাকিব-তামিম। জাতীয় দলের ব্যস্ততা থাকবে টি-১০ চলাকালীন এমন ভাবনায় আগেই নিজেদের সরিয়ে নেন দুজনেই তবে নিষেধাজ্ঞায় পড়ে সাকিব আল হাসান আছেন এক বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে বাইরে। অন্যদিকে ব্যক্তিগত কারণে ভারত সফরেই যাননি তামিম ইকবাল।

এদিকে জাতীয় দলের তারকাদের বাদ দিয়ে ‘বাংলা টাইগার্স’ দলে ভেড়ায় আরও সাত বাংলাদেশি ক্রিকেটারকে। যারা হলেন আবু হায়দার রনি, মেহেদী হাসান, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা, এনামুল হক বিজয়, জুনায়েদ সিদ্দিকী ও আরাফাত সানি। কিন্তু বোর্ডের অনাপত্তি পত্র না মেলায় কেবল ফরহাদ রেজা ছাড়া পাওয়া যাচ্ছেনা বাকি ৬ বাংলাদেশি ক্রিকেটারকেও। ইতোমধ্যে তাদের পরিবর্তে বিদেশি খেলোয়াড়ও অন্তর্ভূক্তও করেছে বাংলা টাইগার্স।

মুলত এবার জাতীয় লিগ নিয়ে বেশ কড়াকড়ি অবস্থানে বিসিবি। বাধ্যবাধকতা এনেছে জাতীয় দলের খেলোয়াড়দের খেলার ব্যাপারে, এখনো পর্যন্ত হওয়া চতুর্থ রাউন্ডে তার প্রমাণও মিলছে। সাকিব ছাড়া খেলেছেন জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই। সেক্ষেত্রে বোর্ডকে দায়ী করারও সুযোগ নেই কোনক্রমে। ঘরোয়া ক্রিকেটের কাঠামো বদলে বিসিবি এবার হয়েছে বেশ সচেতন। এমন পরিস্থিতি জাতীয় লিগের ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়া মানে নিজের অবস্থানে নমনীয়তার বহিঃপ্রকাশ।