ম্যান ইউয়ের মালিকানাও কি তাহলে পেট্রোডলারের মালিকানায় পরিণত হতে যাচ্ছে

কয়েক সপ্তাহ পূর্বেই গুঞ্জন উঠেছিল সৌদি ক্রাউন প্রিন্স মোঃ বিন সালমান ম্যানচেস্টার ইউনাইটেড কিরে নিতে যাচ্ছেন। সেই গুঞ্জনে নতুন হাওয়া লাগলো লিংকড ইনের একটি পোস্টের মাধ্যমে।

মোইদ মাহজুব নামের এক ব্যক্তি যিনি কি-না কনফিডেন্সিয়ালের গভর্মেন্ট অ্যাফেয়ার্স, বহিঃ সম্পর্ক ও প্রোটোকল বিষয়ক ডিরেক্টর, লিংকড ইনে পোস্ট করেছেন যে সৌদি আরবীয় বিনিয়োগকারী ম্যানচেস্টার ইউনাইটেড কিনে ফেলেছেন এবং এখন শুধু ম্যানচেস্টারের পক্ষ থেকে অফিসিয়াল ঘোষণা আসার অপেক্ষা।

ঐ ব্যক্তির লিংকড ইন পোস্টে ক্রেতার নাম উল্লেখ না থাকলেও সবাই ধরেই নিয়েছে সে আর কেউ নয় প্রিন্স সালমান। এর আগে সৌদি ধনকুবেরদের হাতে মালিকানা গেছে ম্যান ইউয়ের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির।

২০ বারের প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নদের মালিকানাতে যদি সৌদি যুবরাজ চলে আসেন তাহলে ট্রান্সফার কিংবা লীগে টাকার ছড়াছড়ি দেখা যাবে তা নিয়ে কোন সন্দেহের অবকাশ নেই। নগর প্রতিদ্বন্দ্বীদের সাথে পাল্লা দিয়ে রেড ডেভিলসরা নিজেদের হারানো শ্রেষ্ঠত্ব ফিরে পেতে সব প্রচেষ্টায় চালাবে তখন।

যাইহোক মোইদ মাহজুব নামের ব্যক্তি যার লিংকড ইন আইডিটি ভেরিফাইড ও ফলোয়ার সংখ্যা ১ লক্ষ তার এই পোস্টের পর থেকে এখনো গ্লেজার ফ্যামিলি যারা বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবটির মালিকানায় আছে তারা কোন কনফার্মেশন দেয়নি।

তাই বলে বেশ কিছুদিন ধরে চলে আসা গুঞ্জনটি একেবারে উড়িয়ে দেয়াও যাচ্ছে না। শোনা যাচ্ছে যদি বিক্রি হয় ম্যান ইউ তবে ৩ বিলিয়ন পাউন্ডের চুক্তি হতে পারে ক্লাবটি কেনা-বেচার।