রিলিজ ক্লজ দিয়ে হলেও ভালভার্দের রিপ্লেসমেন্ট আনতে বোর্ডকে চাপ দিচ্ছেন মেসি

লীগে বার্সেলোনা ১১ টি ম্যাচের ৩ টিতে ইতিমধ্যে হেরেছে যদিও প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও এ্যাতলেটিকোও বাল পারফর্ম না করায় এখনো লীগের টপ পজিশন ধরে রাখতে পেরেছে কাতালনরা। আর এই জেরে কোচ আর্নেস্তো ভালভার্দেকে স্যাক করাতে বার্সেলোনা ম্যানেজমেন্টকে চাপ দিচ্ছেন মেসি।

আজ রাতে স্লাহিয়া প্রাগের সাথে হোম ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্সা। প্রথম ম্যাচে অস্ট্রিয়ান এই ক্লাবটির কাছেও গোল হজম করতে হয়েছিল মেসিদের। তখনও তিনি কোচের ওপর নাখোশ ছিলেন।

মেসির সাথে দলের সিনিয়র খেলোয়াড়েরাও কোচ পরিবর্তনের ব্যাপারে একমত দিয়ে আসছে শুরু থেকেই। কাতালান ফ্যানবেজের বেশিরভাগও ভালভার্দেকে দেখতে চাইনা ডাগ আউটে। বোঝাই যায় মেসি-ভালভার্দে সম্পর্কটা প্রায় শেষের দিকেই চলে এসেছে।

বার্সা ম্যানেজমেন্টে মেসি বরাবরই প্রভাব বিস্তার করে এসেছেন। এখন তিনি চাইছেন কোচের আসনে নেদারল্যান্ডস জাতীয় দলের বর্তমান কোচ রোনাল্ড কোম্যান আসুক।

তার এই ইচ্ছার কথা তিনি বোর্ডের কাছে জানিয়েছেন। তিনি বোর্ডকে অনুরোধও করেছেন প্রয়োজনে কোম্যানের রিলিজ ক্লজ পরিশোধ করে হলেও তাকে বার্সার ডাগ আউটে নিয়ে আসতে।

২০১৬’র ইউরো ও ২০১৮’র বিশ্বকাপে সুযোগ না পাওয়ার পর জাতীয় দলের ডাকে এভারটন ছেড়ে স্বদেশে আসেন কোম্যান এবং ইতিমধ্যেই নেদারল্যান্ডসকে ২০২০ ইউরোর জন্য অন্যতম ফেভারিট হিসেবে গড়ে তুলেছেন।

কোম্যানের সাথে বার্সা বোর্ড যোগাযোগ করলে তিনি জানান ২০২০ এর ইউরোর পূর্বে বার্সায় তাকে নিতে হলে রিলিজ ক্লজ মেটাতে হবে নেদারল্যান্ডস বোর্ডের কাছে, কারণ তার বর্তমান চুক্তিতে এমনই শর্তাদি রয়েছে। কিন্ত রিলিজ ক্লজের পরিমাণ জানা যায়নি।

অপরদিকে বার্সা ম্যানেজমেন্ট ভালভার্দের জন্য ১৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে। অবশ্য এল ক্ল্যাসিকোর পূর্বেই এ্যাতলেটিকো, ডর্টমুন্ড, ইন্টারের মত বিগ বিগ ম্যাচ বার্সার সামনে, যেখানে ভালভার্দের ভাগ্য নির্ধারণ হয়ে যেতে পারে।